রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা ২০২৪

Nir
0

রংপুর টু বগুড়া বাংলাদেশের জনপ্রিয় ট্রেন রুট গুলোর মধ্যে অন্যতম একটি। এই রুটে প্রতিদিন অসংখ্য যাত্রী রংপুর হতে বগুড়া যাতায়াত করে ট্রেনে। যারা নতুন রংপুর থেকে বগুড়া ট্রেনে ভ্রমণ করতে চান কিংবা বগুড়া হতে রংপুরে ট্রেনে আসতে চান কিন্তু রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা সম্পর্কে জানেন না, আমাদের এই নিবন্ধটি হবে তাদের জন্য সহায়ক। আমরা এই নিবন্ধে জানবো কীভাবে খুব সহজে রংপুর টু বগুড়া ট্রেনে যাওয়া যায় এবং জানবো বাংলাদেশ রেলওয়ে তথ্য অনুযায়ী রংপুর টু বগুড়া ট্রেনের ভাড়া তালিকা এবং জানবো রংপুর হতে বগুড়া ট্রেনের সময়সূচী সেই সাথে রংপুর টু বগুড়া রুটে চলমান ট্রেনসমূহগুলি সম্পর্কে একটুখানি তথ্য।

 

রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী 

রংপুর টু বগুড়া রুটে মোটে ২ খানা আন্তঃনগর ট্রেন নিয়মিত চলাচল করে। ট্রেনগুলো হলো দোলনচাপা এক্সপ্রেস এবং রংপুর এক্সপ্রেস। এ দুখানা ট্রেন রংপুর টু ঢাকা রুটে নিয়মিত চলাচল করে। রংপুর হতে ঢাকা যাবার ক্ষেত্রে ভ্রমণসঙ্গী হিসেবে এ দুটি ট্রেনকেই নিতে হবে। 

 

রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী দোলনচাপা এক্সপ্রেস ট্রেনটি রংপুর হতে বগুড়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করে সকাল ১০টা ৩৫ মিনিটে এবং বগুড়া পৌঁছে দুপুর ২টা ৩৫ মিনিটে। দোলনচাপা এক্সপ্রেস ট্রেনটির কোনো সাপ্তাহিক ছুটির দিন নেই। 

 

রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী রংপুর এক্সপ্রেস ট্রেনটি রংপুর হতে যাত্রা শুরু করে রাত ৮টা ১০ মিনিটে এবং বগুড়া পৌঁছে রাত ১১টা ১৪ মিনিটে। রংপুর এক্সপ্রেস ট্রেনটির কোনো সাপ্তাহিক ছুটির দিন নেই।

 

নিচে রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী, কখন ছাড়ে এবং কখন পৌঁছে, ট্রেন নম্বর এবং ছুটির দিন টেবিল আঁকারে দেয়া হলোঃ


ট্রেনের নাম

ছাড়ার সময়

পৌঁছানোর সময়

ছুটির দিন

দোলনচাঁপা এক্সপ্রেস Dolonchapa Express (767/768)

10:35 am

02:35 pm

নাই

রংপুর এক্সপ্রেস Rangpur Express (771/772)

08:10 pm

11:14 pm

রবিবার

 

রংপুর টু বগুড়া ট্রেনের ভাড়া তালিকা

এতক্ষন আমরা রংপুর হতে বগুড়া ট্রেনের সময়সূচী, কখন ছাড়ে, কখন পৌঁছে এবং ট্রেনের ছুটির দিন সম্পর্কে জানলাম। এখন আমরা জানবো রংপুর টু বগুড়া ট্রেনের ভাড়া তালিকা। 

 

রংপুর টু বগুড়া রুটে দুখানা ট্রেনের ভাড়া জনপ্রতি সীটের ধরণ ভেদে ভিন্নরকম হয়ে থাকে। নিচে ঢাকা হতে বগুড়া ট্রেনের ভাড়া তালিকা দেয়া হলোঃ

 

আসন

টিকিট মূল্য

শোভন

১২৫ টাকা

শোভন চেয়ার

১৫০ টাকা

এফ. সিট

২৩০ টাকা

স্নিগ্ধা

২৮৮ টাকা

এসি বাথ

৫১৮ টাকা


রংপুর হতে বগুড়া রুটে চলমান ট্রেন সম্পর্কে

রংপুর হতে বগুড়া রুটে চলমান দোলনচাঁপা এক্সপ্রেস এবং রংপুর এক্সপ্রেস এ দুখানা ট্রেন সম্পর্কে একটুখানি তথ্য দেয়া হলোঃ

 

রংপুর এক্সপ্রেস

রংপুর এক্সপ্রেস বাংলাদেশের অন্যতম বিলাসবহুল এবং দ্রুতগতিসম্পন্ন একটি আন্তঃনগর ট্রেন। এটি ঢাকা হতে রংপুর রুটে চলমান প্রথম আন্তঃনগর ট্রেন। রংপুর এক্সপ্রেস ট্রেনে ঢাকা হতে বগুড়া যাওয়ার ক্ষেত্রে বগুড়া পৌঁছাতে সময় লাগে মোটের উপর ৩ ঘন্টা ৪ মিনিট। 


রংপুর এক্সপ্রেস ট্রেনটি রংপুর হতে যাত্রা শুরু করে রাত ৮টা ১০ মিনিট এবং বগুড়া পৌঁছায় রাত ১১টা ১৪ মিনিটে। সপ্তাহে একদিন সোমবার রংপুর এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক ছুটির দিন। 

 

দোলনচাঁপা এক্সপ্রেস

দোলনচাঁপা এক্সপ্রেস একটি বাংলাদেশের জনপ্রিয় আন্তঃনগর ট্রেন। এটি সান্তাহার স্টেশন থেকে পঞ্চগড় রুটে নিয়মিত চলাচল করে। এই ট্রেনটির কোনো সাপ্তাহিক ছুটির দিন নেই। সপ্তাহের প্রতিদিন দোলনচাঁপা এক্সপ্রেস চলাচল করে। 

 

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি রংপুর হতে যাত্রা শুরু করে সকাল ১০টা ৩৫ মিনিট এবং বগুড়া পৌঁছায় দুপুর ২টা ৩৫ মিনিট। 


সচরাচর জিজ্ঞাসা

রংপুর হতে বগুড়া ট্রেনের ভাড়া কত? 

রংপুর থেকে বগুড়া ট্রেনের ভাড়া শোভনের ক্ষেত্রে জনপ্রতি ১২৫টাকা, শোভন চেয়ারের ক্ষেত্রে ১৫০টাকা, এস সিট চেয়ারের ক্ষেত্রে ২৩০টাকা, স্নিগ্ধা চেয়ারের ক্ষেত্রে ২৮৮টাকা এবং এসি বাথ সিটের ক্ষেত্রে ২১৫টাকা। 

 

রংপুর হতে দোলনচাঁপা এক্সপ্রেস কখন ছাড়ে। 

রংপুর হতে দোলনচাঁপা এক্সপ্রেস সকাল ১০টা ৩৫ মিনিটে ছাড়ে।

 

রংপুর হতে রংপুর এক্সপ্রেস কখন ছাড়ে?

রংপুর হতে রংপুর এক্সপ্রেস ট্রেনটি রাত ৮টা ১০ মিনিটে ছাড়ে। 


শেষ কথা

আশাকরি এই নিবন্ধটির মাধ্যমে রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী জানতে পেরেছি। এই নিবন্ধে রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা সম্পর্কে আলোচনা করা হয়েছে। আরও কোনো তথ্য জানার থাকলে আমাদের কমেন্ট বক্স রয়েছে উন্মুক্ত। কোনো প্রশ্ন থাকলে কমেন্ট করতে পারেন। 

 

আপনার যাত্রা শুভ হোক!

 

আরও পড়ুন

অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম 

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

Post a Comment

0Comments

এই পোস্টটি বিষয়ে আপনার যদি কোনো মন্তব্য থাকে তাহলে নিচে কমেন্ট করুণ। অতি দ্রুত রিপ্লাই পাবেন।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!