মোবাইল দিয়ে ছবি এডিট করার সেরা কিছু সফটওয়্যার

Nir
0

মোবাইল দিয়ে ছবি এডিট করার সেরা সফটওয়্যার

মোবাইল দিয়ে ছবি এডিট করার সেরা সফটওয়্যার। বর্তমান সময়ে, স্মার্টফোন শুধুমাত্র কথা বলা, ইন্টারনেট ব্রাউজিং কিংবা ভিডিও দেখার জন্যই সীমাবদ্ধ নয়। আমরা বর্তমান সময়ে স্মার্টফোন ব্যবহার করে দূর্দান্ত ছবি এডিটিং এর কাজ করতে পারি। যেটা একসময় শুধুমাত্র কম্পিউটার ফটোশপ কিংবা লাইটরুমেই সম্ভব হতো। কিন্তু বর্তমানে মোবাইল দিয়েই সেই সকল কাজ খুবই স্বল্প সময়ে দূর্দান্তভাবে অতি সহজে করা যায়।


এই পোস্টে, আমরা কিছু সেরা মোবাইল ছবি এডিটিং অ্যাপ্লিকেশন নিয়ে আলোচনা করব:

  • PicArt: PicsArt একটি বহুমুখী এন্ড্রয়েড অ্যাপ্লিকেশন যা মোবাইল দিয়ে ছবি এডিটিং এর জন্য সেরা, কোলাজ তৈরি এবং এমনকি আঁকার জন্য ব্যবহার করা যেতে পারে। এটিতে বিভিন্ন ধরণের সরঞ্জাম এবং টুলস রয়েছে, যা এটিকে শিক্ষানবিস এবং অভিজ্ঞ ব্যবহারকারী উভয়ের জন্যই একটি ভাল পছন্দ করে তোলে।

    এই এপ্লিকেশনটি ব্যবহার করে ইউটিউব ভিডিওর জন্য দূর্দান্ত থামনেইল তৈরি করা যায়। সেই সাথে মোবাইল দিয়ে ছোট খাটো পোস্টার, কভার ফটোও ডিজাইন করা যায়।

    এই সফটওয়্যারটি এ পর্যন্ত ডাউনলোড হয়েছে ১ বিলিয়নেরও অধিক। এবং সেইসাথে PicsArt এর প্লে স্টোর রেটিং 4.3। এটি জনপ্রিয়তার দিক দিয়ে অন্যসব মোবাইল দিয়ে ছবি এডিটিং সফটওয়্যারগুলির মধ্যে সবার শীর্ষে।

    আপনার স্মার্টফোনে ইন্সটলের জন্য গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ দিন Picsart AI Photo Editor, Video লিখে। একদম প্রথমেই পেয়ে যাবেন এপ্লিকেশনটি। ইন্সটল করে ফেলুন আপনার মোবাইলে। এটি মোবাইল দিয়ে ছবি এডিট করার দূর্দান্ত একটি সফটওয়্যার। 

  • Adobe Lightroom: Adobe Lightroom হলো Adobe এর একটি দূর্দান্ত মোবাইল দিয়ে ছবি এডিটিং এপস। এটি একটি দূর্দান্ত-মানের ছবি এডিটিং সফটওয়্যার যা ডেস্কটপ এবং মোবাইল ডিভাইস উভয়ের জন্য উপলব্ধ। এটিতে ক্রপিং, রোটেশন, এক্সপোজার এবং কনট্রাস্ট সামঞ্জস্য সহ মৌলিক সম্পাদনার সকল টুলস সমূহ রয়েছে অন্তর্ভুক্ত। এটিতে আরও উন্নত বৈশিষ্ট্যও রয়েছে যেমন কার্ভস, HSL, এবং টোন স্প্লিট।

    Adobe Lightroom সফটওয়্যারটির প্লে স্টোরে রেটিং 4.3 এবং এই সফটওয়্যারটি ডাউনলোড হয়েছে ১০০ মিলিয়নের অধিক। এই এপলিকেশনটি পুরাতন ভার্সনের স্মার্টফোনগুলিতে সাপোর্ট করে না।

    আপনার স্মার্টফোনে ইন্সটলের জন্য গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ দিন Adobe Lightroom লিখে। একদম প্রথমেই পেয়ে যাবেন এপ্লিকেশনটি। ইন্সটল করে ফেলুন আপনার মোবাইলে। এটি মোবাইল দিয়ে ছবি এডিট করার দূর্দান্ত একটি সফটওয়্যার।

  • Photoshop Express Photo Editor: Photoshop Express Photo Editor হল Adobe Photoshop-এর একটি মোবাইল সংস্করণ। এটি মোবাইল দিয়ে ছবি এডিটিং দূর্দান্ত একটি সফটওয়্যার। এই সফটওয়্যারটির মাধ্যমে নিজের সৃজনশীলতায় ছবিকে এডিটিং করা যায় নিজের ইচ্ছামতো। এটিতে মৌলিক সম্পাদনা সরঞ্জাম এবং ফিল্টারের একটি সিরিজ রয়েছে যা আপনাকে আপনার ছবিগুলিকে দ্রুত এবং সহজেই উন্নত করবে।

    Photoshop Express Photo Editor সফটওয়্যারটির প্লে স্টোরে রেটিং 4.3 এবং এই সফটওয়্যারটি ডাউনলোড হয়েছে ১০০ মিলিয়নের অধিক। তবে এই এপলিকেশনটি পুরাতন ভার্সনের স্মার্টফোনগুলিতে সাপোর্ট করে না।

    আপনার স্মার্টফোনে ইন্সটলের জন্য গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ দিন Photoshop Express Photo Editor লিখে। একদম প্রথমেই পেয়ে যাবেন এপ্লিকেশনটি। ইন্সটল করে ফেলুন আপনার মোবাইলে। এটি মোবাইল দিয়ে ছবি এডিট করার দূর্দান্ত একটি সফটওয়্যার।

  • Snapseed: এটি গুগলের তৈরি দূর্দান্ত একটি মোবাইল ছবি এডিটিং সফটওয়্যার, Snapseed একটি সম্পূর্ণ বিনামূল্যের এবং শক্তিশালী অ্যাপ্লিকেশন যেখানে রয়েছে ছবি এডিটিং এর দূর্দান্ত সব টুল্। এটিতে ক্রপিং, রোটেশন, এক্সপোজার এবং কনট্রাস্ট সামঞ্জস্য সহ মৌলিক সম্পাদনা সরঞ্জামগুলি অন্তর্ভুক্ত রয়েছে। এটিতে আরও উন্নত বৈশিষ্ট্যও রয়েছে যেমন হিলিং, ভিনেটিং এবং লেন্স ব্লার যা ছবিকে করে তুলে ডিএসএলআর এর মতো দূর্দান্ত।

    Snapseed এপ্লিকেশনটি এ পর্যন্ত ইন্সটল হয়েছে ১০০ মিলিয়ন+ এবং এই এপ্লিকেশনটির র‍্যাটিং 4.3 সেই সাথে এই এপ্লিকেশনটি সকল ফোনেই সাপোর্ট করে। মাত্র ২১ এম্বি Snapseed সফটওয়্যারটি। এটি মোবাইল দিয়ে ছবি এডিট করার দূর্দান্ত একটি সফটওয়্যার।

    স্মার্টফোনে ইন্সটলের জন্য গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ দিন Snapseed লিখে। একদম প্রথমেই পেয়ে যাবেন এপ্লিকেশনটি। ইন্সটল করে ফেলুন আপনার মোবাইলে।

  • VSCO: VSCO আরেকটি জনপ্রিয় অ্যাপ্লিকেশন যা তার ফিল্টার এবং দূর্দান্ত সব এডিটিং টুলের জন্য পরিচিত। এটিতে বিভিন্ন ধরণের সরঞ্জাম রয়েছে যা আপনাকে আপনার ছবিগুলিকে কাস্টমাইজ করতে সহযোগিতা করে। VSCO-তে একটি শক্তিশালী কমিউনিটি রয়েছে যেখানে আপনি অন্যান্য ব্যবহারকারীর সাথে আপনার কাজ শেয়ার করতে পারেন।

    VSCO  সফটওয়্যারটির প্লে স্টোরে রেটিং 4.2 এবং এই সফটওয়্যারটি ডাউনলোড হয়েছে ১০০ মিলিয়নের অধিক। তবে এই এপ্লিকেশনটি পুরাতন ভার্সনের স্মার্টফোনগুলিতে সাপোর্ট করে না।

    সফটওয়্যারটির প্লে স্টোরে রেটিং 4.3 এবং এই সফটওয়্যারটি ডাউনলোড হয়েছে ১০০ মিলিয়নের অধিক। তবে এই এপলিকেশনটি পুরাতন ভার্সনের স্মার্টফোনগুলিতে সাপোর্ট করে না।

    আপনার স্মার্টফোনে ইন্সটলের জন্য গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ দিন VSCO  লিখে। একদম প্রথমেই পেয়ে যাবেন এপ্লিকেশনটি। ইন্সটল করে ফেলুন আপনার মোবাইলে। এটি মোবাইল দিয়ে ছবি এডিট করার দূর্দান্ত একটি সফটওয়্যার।

এই অ্যাপ্লিকেশনগুলি ছাড়াও, আরও অনেকগুলি দুর্দান্ত মোবাইল ছবি এডিটিং অ্যাপ্লিকেশন রয়েছে। যেগুলো আপনারা ব্যবহার করে ছবি এডিট করতে পারেন। এগুলো সবগুলিই ছবি এডিট করার সবচেয়ে ভালো সফটওয়্যার।


শেষ কথা

আশাকরি এই নিবন্ধ থেকে আমরা বর্তমান সময়ের সেরা মোবাইল দিয়ে ছবি এডিটিং  সফটওয়্যার সমূহ সম্পর্কে জানতে পেরেছি। এন্ড্রয়েড কিংবা যেকোনো প্রশ্ন থাকলে লিখতে পারেন নিচের মন্তব্য বক্সে। আপনার মন্তব্যের উত্তর প্রদান করা হবে দ্রুত। 

 

আরও পড়ুন 

সেরা ৫টি মোবাইল ফ্রী ভিপিএন

অনলাইন ইনকামের সেরা ১২টি উপায়

Post a Comment

0Comments

এই পোস্টটি বিষয়ে আপনার যদি কোনো মন্তব্য থাকে তাহলে নিচে কমেন্ট করুণ। অতি দ্রুত রিপ্লাই পাবেন।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!